ঢাকা | |

নির্বাচন ছাড়া কাউকে ক্ষমতায় বসানো সম্ভব নয় : ওবায়দুল কাদের

বিএনপি বন্ধুরাষ্ট্রের কাছে সাহায্য চাওয়া মানেই তাদের ক্ষমতায় বসানো নয়। একমাত্র জনগণই তাদের ক্ষমতায় বসাতে পারে। এর জন্য
  • আপলোড সময় : ১৯ মার্চ ২০২৪, দুপুর ২:২৮ সময়
  • আপডেট সময় : ১৯ মার্চ ২০২৪, দুপুর ২:২৮ সময়
নির্বাচন ছাড়া কাউকে ক্ষমতায় বসানো সম্ভব নয় : ওবায়দুল কাদের ছবি : সংগৃহীত
বিএনপি বন্ধুরাষ্ট্রের কাছে সাহায্য চাওয়া মানেই তাদের ক্ষমতায় বসানো নয়। একমাত্র জনগণই তাদের ক্ষমতায় বসাতে পারে। এর জন্য নির্বাচনে অংশগ্রহণ করাটা জরুরি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৯ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ক্রিকেটার ও বর্তমানে আওয়ামী লীগের সংসদ সদস্য সাকিব আল হাসানের কিংস পার্টিখ্যাত বিএনএমে যোগ দেওয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এখন সাকিব আওয়ামী লীগের টিকিটে জয়লাভ করেছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন চাওয়ার সময়ই তিনি দলের প্রাথমিক সদস্য হন। তার আগে দলের কেউ ছিলেন না। এর আগের বিষয়টি আমাদের জানা নেই।

তিনি আরও বলেন, সরকারি দল কিংস পার্টি করতে যাবে কেন? নির্বাচন সামনে রেখে অনেক রাজনৈতিক দলের ফুল ফুটে। কোনটা কিংস পার্টি, কোনটা প্রজা পার্টি, সেটা তো আমাদের জানা নেই। স্বাধীন নির্বাচন কমিশন; কাকে নিবন্ধন দেবে, সেটা তাদের ব্যাপার। নির্বাচনের আগে ফুল ফুটেছিল বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম)। তাদের নিবন্ধন দিয়েছে ইসি, সেটা ইসিকে জিজ্ঞাসা করুন। এখানে তো আওয়ামী লীগের কোনো প্রকার সহায়তা, অনুরোধ ছিল না বা ভীতিও দেখানো হয়নি।

আজ মঈন খানের ভারতের সহায়তা চাওয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমাদের গণতন্ত্র তো ঠিকই আছে। ক্ষমতায় বসানোর মালিক জনগণ। জনগণের সমর্থন ছাড়া সরকার পরিবর্তন সম্ভব নয়।

বিএনপিকে ভাঙা হচ্ছে মঈন খানের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপিকে আমরা ভাঙতে যাব কেন? আমাদের কী কোনো দুর্বলতা আছে যে, বিএনপি থেকে লোক এনে পূরণ করতে হবে। আওয়ামী লীগে তো কোনো দুর্ভিক্ষ নেই। এখানেই তো অনেক লোক রয়েছেন।
  • বিষয়:

নিউজটি আপডেট করেছেন: বাংলা নিউজ নেটওয়ার্ক ডেস্ক।

বাংলা নিউজ নেটওয়ার্ক ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কমেন্ট বক্স
নামাজ আদায় করার জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ মাঠ

নামাজ আদায় করার জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ মাঠ