ঢাকা | |

একের পর এক রেস্টুরেন্ট সিলগালা, কি বলছে মালিক সমিতি

রাজধানীর রেস্টুরেন্ট পাড়া হিসেবে পরিচিত খিলগাঁও এলাকার একটি রেস্টুরেন্ট ভবন সিলাগালা করে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। আজ
  • আপলোড সময় : ৫ মার্চ ২০২৪, দুপুর ৩:২২ সময়
  • আপডেট সময় : ৫ মার্চ ২০২৪, দুপুর ৩:২২ সময়
একের পর এক রেস্টুরেন্ট সিলগালা, কি বলছে মালিক সমিতি ছবি: সংগৃহীত
রাজধানীর রেস্টুরেন্ট পাড়া হিসেবে পরিচিত খিলগাঁও এলাকার একটি রেস্টুরেন্ট ভবন সিলাগালা করে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। আজ মঙ্গলবার সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম এই এলাকায় অভিযান শুরু করেন।

তালতলা এলাকার সি ব্লকের স্কাই ভিউ নাইটিঙ্গেল টাওয়ার ভবনটি সিলগালা করা হয়। পাশপাশি অগ্নি নিরাপত্তায় ভবনটি ঝুঁকিপূর্ণ উল্লেখ করে একটি লাল রঙের নোটিশ টানিয়ে দেওয়া হয়।

স্কাইভিউ নাইটিঙ্গেল টাওয়ার বন্ধ ঘোষণার পর সিটি করপোরেশনের অভিযান দল কাচ্চি ভাই রেস্টুরেন্টে অভিযান চালাতে আসে। কিন্তু সেখানে আগে থেকেই একটি লাল ব্যানার ঝুলিয়ে রেস্টুরেন্ট বন্ধ রেখেছে কাচ্চি ভাই কর্তৃপক্ষ। এই ভবনে সিরাজ চুইগোস্ত নামে একটি দোকানেও একই ব্যানার টানানো, যাতে লেখা- রেস্টুরেন্টের উন্নয়ন কাজের জন্য প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ।

জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেন, 'ভবনটি অগ্নি নিরাপত্তার ক্ষেত্রে খুবই ঝুঁকিপূর্ণ। এর একটি মাত্র সিঁড়ি, যা আগুন লাগলে ব্যবহারকারীদের ব্যবহার করা খুব কঠিন হতো। রেস্টুরেন্টগুলোর রান্নাঘরগুলো খুবই সংকীর্ণ। সার্বিক বিষয় বিবেচনা করে ভবনটি রেস্টুরেন্টের জন্য অব্যবহারযোগ্য বলা হয়েছে।'

সম্প্রতি রাজধানী ঢাকার বেইলি রোডে রোস্তরাঁয় অগ্নিকাণ্ডে ৪৬ জন নিহত হওয়ার পরে নিরাপত্তা নিশ্চিতে অভিযানে নেমেছে সরকারের বিভিন্ন সংস্থা। এটিকে 'একটু বাড়াবাড়ি' বলে মনে করছে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি। রাজধানীর বিজয়নগরে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সমিতির মহাসচিব ইমরান হাসান এ মন্তব্য করেন।

তিনি বলেন, 'আইন-শৃঙ্খলা কর্মে নিয়োজিত বাহিনীগুলো—আনসার, পুলিশ ও এলিট ফোর্স র্যাব বাহিনীও তাদের নিজস্ব ম্যাজিস্ট্রেট নিয়ে নিরাপদ খাদ্য বাস্তবায়নে ভূমিকা রাখতে সচেষ্ট। এটা হয়তো একটু বাড়াবাড়ি। কেননা নিরাপদ খাদ্য বাস্তবায়নে সরকার একটি কর্তৃপক্ষই গঠন করে দিয়েছেন; বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। তাদেরকে তাদের কাজটি করতে দেবেন দয়া করে,' বলেন তিনি।

ইমরান আরও অভিযোগ করেন, 'যেসব দোকানে বেচাকেনা ভালো, অন্যদের চেয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন, সেসব রেস্তোরাঁগুলো বেছে বেছে জরিমানা ও মামলা করা হয়ে থাকে তুচ্ছ-সামান্য কোনো কারণকে কেন্দ্র করে। অনিরাপদ খাদ্য যেখানে পরিবেশন করা হচ্ছে, সেখানে জরিমানা করা হচ্ছে না। এ এক আজব সিস্টেম।'
  • বিষয়:

নিউজটি আপডেট করেছেন: স্টাফ রির্পোটার।

বাংলা নিউজ নেটওয়ার্ক ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কমেন্ট বক্স
নামাজ আদায় করার জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ মাঠ

নামাজ আদায় করার জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ মাঠ