ঢাকা | |
সংবাদ শিরোনাম :
লাখো মুসল্লির লাব্বাইক ধ্বনিতে মুখরিত তাবুর শহর মিনা পশুরহাটে অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে: কমান্ডার আরাফাত আনার হত্যা মামলায় স্বেচ্ছায় জবানবন্দি দেন বাবু ১৫২ কোটি টাকা আত্মসাৎ: মূসকের সাবেক কমিশনার ওয়াহিদার দেশত্যাগে নিষেধাজ্ঞা জি-৭ মাত্র ৩% সামরিক ব্যয় কমালে ক্ষুধামুক্ত হবে সারা বিশ্ব ১০০ কোটি ব্যয়ে বুয়েটে হবে ন্যানো ল্যাব: পলক প্রবৃদ্ধি টেকসই করতে পরিবেশ রক্ষায় গুরুত্ব দিতে হবে: পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী ভারত সফর থেকে শক্তি সঞ্চয় করে এসেছেন : রিজভী সুনামগঞ্জে এসএস পরিবহন থেকে ভারতীয় পণ্য জব্দ বেনজীরের বিরুদ্ধে শিগগিরই মামলা : দুদক আইনজীবী

জিমেইলের মত এক্সমেইল আসছে ইলন মাস্কের

এই মুহূর্তে বিশ্বের সবথেকে বড় মেইল সার্ভিস রয়েছে গুগলের। সেই মেইল সার্ভিসের নাম জিমেইল। জিমেইল ছাড়াও এ রকম
  • আপলোড সময় : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, দুপুর ১১:৫৮ সময়
  • আপডেট সময় : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, দুপুর ১১:৫৮ সময়
জিমেইলের মত এক্সমেইল আসছে ইলন মাস্কের ছবি: সংগৃহীত
এই মুহূর্তে বিশ্বের সবথেকে বড় মেইল সার্ভিস রয়েছে গুগলের। সেই মেইল সার্ভিসের নাম জিমেইল। জিমেইল ছাড়াও এ রকম অনেক প্রযুক্তি সংস্থা রয়েছে, যারা এই সার্ভিস দিয়ে থাকে। এ রকমই মেইল পরিষেবা চালু করতে চাইছেন   বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক। যার নাম হতে পারে এক্স-মেইল। এক্স সোশ্যাল মিডিয়া সংস্থার সিকিউরিটি ইঞ্জিনিয়ারও এই মেইল সার্ভিসের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি মাস্ককে প্রশ্ন করেন কবে থেকে শুরু হবে এক্সমেইল  । এর উত্তরে মাস্ক জানান, শীঘ্রই এই পরিষেবা আসছে। যদিও নতুন এই মেইল সার্ভিসের বিষয়ে বিস্তারিত এখনও কিছু জানাননি মাস্ক। তবে তা নিয়ে জল্পনা থেমে থাকেনি।

কিন্তু ফোর্বসের মতে, X শব্দটি   ইতিমধ্যে কমপক্ষে তিনটি অন্যান্য মেইল পরিষেবার সাথে ব্যবহার করা হচ্ছে।  যদি মাস্ক এমন একটি নতুন পরিষেবার পরিকল্পনা করে থাকেন, তবে তিনি ইতিমধ্যেই এটিকে বিবেচনায় নিয়েছেন এবং তার কাছে যে পরিমাণ অর্থ আছে তাতে মাস্ক XMail  নামটি ব্যবহার করার অধিকার কিনতে সক্ষম হবেন। যদিও XMail সম্পর্কে কিছুই নিশ্চিত করা হয়নি, বিভিন্ন প্ল্যাটফর্মে প্রচারিত বেশ কয়েকটি বার্তা প্রস্তাব করে যে এটি বিদ্যমান মেইল পরিষেবাগুলি থেকে একটি আপগ্রেডেড ভার্সন  হবে।

ব্যবহারকারীরা দাবি করেন যে XMail আরও ভাল গোপনীয়তা, দ্রুত ডেলিভারি এবং একটি মিনিমালিস্ট ডিজাইনের প্রতিশ্রুতি দেবে। তবে মাস্ক-কে এই দাবিগুলি নিশ্চিত করতে হবে। মাস্ক  ইতিমধ্যেই অনলাইন পেমেন্ট এবং ভিডিও কলের মতো অন্যান্য বৈশিষ্ট্যগুলির  বিকাশে ব্যস্ত। মাস্কের মন্তব্য এমন এক সময়ে সামনে এসেছে যখন ভাইরাল হওয়া একটি বার্তা দাবি করেছে যে, Google ১লা আগস্ট থেকে Gmail  পরিষেবা বন্ধ করার পরিকল্পনা করছে।  যদিও এই দাবি সত্য নয়। জিমেইল সাফ জানিয়ে দিয়েছে, তাদের পরিষেবা অক্ষুণ্ণ থাকছে।

  • বিষয়:

নিউজটি আপডেট করেছেন: স্টাফ রির্পোটার।

বাংলা নিউজ নেটওয়ার্ক ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নামাজ আদায় করার জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ মাঠ

নামাজ আদায় করার জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ মাঠ