ঢাকা | |
সংবাদ শিরোনাম :
পশুরহাটে অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে: কমান্ডার আরাফাত আনার হত্যা মামলায় স্বেচ্ছায় জবানবন্দি দেন বাবু ১৫২ কোটি টাকা আত্মসাৎ: মূসকের সাবেক কমিশনার ওয়াহিদার দেশত্যাগে নিষেধাজ্ঞা জি-৭ মাত্র ৩% সামরিক ব্যয় কমালে ক্ষুধামুক্ত হবে সারা বিশ্ব ১০০ কোটি ব্যয়ে বুয়েটে হবে ন্যানো ল্যাব: পলক প্রবৃদ্ধি টেকসই করতে পরিবেশ রক্ষায় গুরুত্ব দিতে হবে: পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী ভারত সফর থেকে শক্তি সঞ্চয় করে এসেছেন : রিজভী সুনামগঞ্জে এসএস পরিবহন থেকে ভারতীয় পণ্য জব্দ বেনজীরের বিরুদ্ধে শিগগিরই মামলা : দুদক আইনজীবী সারাদেশে খাদ্য গুদামগুলো ডিজিটালাইজড করা হচ্ছে: খাদ্যমন্ত্রী

যানজট নেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

ঈদ উদযাপন করতে নাড়ির টানে বাড়ি ফিরতে শুরু করেছেন মানুষ। টানা কয়েকদিনই ঢাকা ছাড়ছেন মানুষ। তবে এখনও সড়ক,
  • আপলোড সময় : ৮ এপ্রিল ২০২৪, দুপুর ১০:৪ সময়
  • আপডেট সময় : ৮ এপ্রিল ২০২৪, দুপুর ১০:৪ সময়
যানজট নেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ছবি: সংগৃহীত
ঈদ উদযাপন করতে নাড়ির টানে বাড়ি ফিরতে শুরু করেছেন মানুষ। টানা কয়েকদিনই ঢাকা ছাড়ছেন মানুষ। তবে এখনও সড়ক, নৌ ও রেলপথে কোনো বড় বিপত্তির খবর মেলেনি। উত্তরাঞ্চল, ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়কে যাত্রী ও গাড়ির চাপ বাড়লেও নেই কোনো ধীরগতি বা যানজট।

আজ সোমবার সকালে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়ক দিয়ে উত্তর ও দক্ষিণবঙ্গের পরিবহন স্বাভাবিক দিনের মতোই চলতে দেখা গেছে। বাস-ট্রাকের পাশাপাশি মোটরসাইকেলে করেও পরিবার-পরিজন নিয়ে ঈদ করতে যাচ্ছেন মানুষ। দক্ষিণ এশিয়া উপ-আঞ্চলিক অর্থনৈতিক সহযোগিতা (সাসেক)-২ প্রকল্পের অধীনে মহাসড়ক চার লেনে উন্নতকরণ ও সড়কের বিভিন্ন স্থানে আন্ডার পাস, ওভার পাস ও সেতু খুলে দেওয়াতে মহাসড়কে কোথাও নেই যানযট ও ধীরগতি।

পুলিশ জানিয়েছে, এই মহাসড়কে যানজট নিরসনে জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশের পক্ষ থেকে কাজ করছেন ১ হাজার ৫০০ পুলিশ সদস্য।  এদিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কেও গাড়ির চাপ থাকলেও যানজট নেই। আজ সোমবার সকালে মহাসড়কে দূরপাল্লার গণপরিবহনের পাশাপাশি মোটরসাইকেল ও ব্যক্তিগত যানবাহনের সংখ্যাও বেশি দেখা গেছে। গণপরিবহন সংকটে খোলা ট্রাক, বাস ও পিকআপ করেও অনেকে জীবনের ঝুঁকি নিয়ে গন্তব্যে যাচ্ছে। পুলিশ জানিয়েছে, এই মহাসড়কে গত দুইদিনের তুলনায় আজ সোমবার যানবাহনের চাপ অনেকটাই বেড়েছে। তবে কোথাও কোনো যানজটের সৃষ্টি হয়নি। মহাসড়কে স্বস্তির ঈদযাত্রা করতে সাত শতাধিক পুলিশ সদস্য কাজ করছেন।

গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৯ হাজার ৭৮০টি যানবাহন পার হয়েছে। যা থেকে টোল আদায় হয়েছে প্রায় আড়াই কোটি টাকা। এদিকে রোববার দিবাগত রাতে বঙ্গবন্ধু সেতুর ওপর গাড়ি বিকল ও মহাসড়কের কালিহাতীর ভাবলা এলাকায় ট্রাক-পিকআপ সংঘর্ষে একজন নিহতের খবর পাওয়া গেছে।

উত্তরের সড়কের মতো ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কেও এখন পর্যন্ত যানজটের খবর পাওয়া যায়নি। গার্মেন্টসসহ শিল্প প্রতিষ্ঠান ছুটি হওয়ায় গত দুই দিনের তুলনায় আজ ঘরমুখো যাত্রী ও পরিবহনের চাপ একটু বেড়েছে। তবে অনেক গার্মেন্টস আজ সোমবার বন্ধ হবে। ফলে আজ বিকেলের পর থেকে সড়কে চাপ আরও বাড়তে পারে। 

যাত্রীরা বলছেন, কোনোরকম দুর্ভোগ ছাড়াই নির্বিঘ্নে তাঁরা বাড়ি ফিরতে পারছেন। এদিকে চালকেরা জানিয়েছেন, গত ঈদে যেমনটা যানজট পোহাতে হয়েছে এ বছর তেমন যানজট নেই। তবে যাত্রী সংখ্যা একটু কম থাকায় আর্থিক ক্ষতি হচ্ছে তাদের।
নারায়ণগঞ্জের পুলিশ প্রশাসন, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশ যাত্রীদের দুর্ভোগ কমাতে মহাসড়কে দিনরাত কাজ করছেন। ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে নারায়ণগঞ্জের অংশে ৩০টি পয়েন্টে তারা যানজট ও যাত্রী দুর্ভোগ লাঘবে কাজ করছেন।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, এবার ঈদে নারায়ণগঞ্জে মহাসড়কে যানজট হবে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সেই লক্ষ্যে কাজ করছে।

  • বিষয়:

নিউজটি আপডেট করেছেন: স্টাফ রির্পোটার।

বাংলা নিউজ নেটওয়ার্ক ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
নামাজ আদায় করার জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ মাঠ

নামাজ আদায় করার জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ মাঠ