ঢাকা | |
সংবাদ শিরোনাম :
টাঙ্গাইলে বানভাসিদের ডায়রিয়ার প্রকোপসহ ছড়াচ্ছে পানিবাহিত রোগ কোটা নিয়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল আজ কলম্বিয়াকে কাঁদিয়ে কোপার সর্বোচ্চ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ‘তুমি কে, আমি কে? রাজাকার, রাজাকার' স্লোগান, মধ্যরাতে উত্তপ্ত ঢাবি মধ্যরাতে ক্যাম্পাসে ইবি শিক্ষার্থীদের বিক্ষোভ মধ্যরাতে উত্তাল ঢাবি, কোটা আন্দোলনকারীদের বিক্ষোভ যে কারণে পিছিয়েছে আর্জেন্টিনা-কলম্বিয়া ফাইনাল ট্রাম্পকে হত্যাচেষ্টাকারী স্নাইপারের গাড়ি ও বাড়িতে মিললো ‘বিস্ফোরক’ আরসা সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলিতে পুলিশ সদস্য আহত সাতক্ষীরায় যাত্রীবাহী বাসের ধাক্কায় সাইকেল আরোহী নিহত

দাঙ্গার মামলায় ইমরান খানের জামিন আবেদন খারিজ

সহিংস বিক্ষোভের সঙ্গে সম্পর্কিত তিন মামলায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন
  • আপলোড সময় : ১০ জুলাই ২০২৪, দুপুর ৩:১৯ সময়
  • আপডেট সময় : ১০ জুলাই ২০২৪, দুপুর ৩:১৯ সময়
দাঙ্গার মামলায় ইমরান খানের জামিন আবেদন খারিজ ছবি : সংগৃহীত
সহিংস বিক্ষোভের সঙ্গে সম্পর্কিত তিন মামলায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন খারিজ করেছে লাহোরের আদালত। মঙ্গলবার (৯ জুলাই) লাহোরের সন্ত্রাস বিরোধী আদালতে বিচারক খালিদ আরশাদ এই রায় ঘোষণা করেন। 

এর আগে, গত বছরের ৯ মের দাঙ্গাসংক্রান্ত দুটি মামলায় গত ১৫ মে খালাস পেয়েছিলেন ইমরান খান। বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট সাহিব বিলাল তার খালাসের আদেশ জারি করেছিলেন। তিনিই দাঙ্গার মামলাগুলোকে চ্যালেঞ্জ করে প্রাক্তন প্রধানমন্ত্রীর আবেদন মঞ্জুর করেছিলেন। ইমরানের বিরুদ্ধে ওই দুটি মামলাই ইসলামাবাদের খান্না থানায় দায়ের করা হয়েছিল।

ইমরানের বিরুদ্ধে মামলায় পর্যাপ্ত প্রমাণ না থাকায় তার খালাসের আবেদন মঞ্জুর করেন আদালত।

এছাড়া, গত ২০ মে সহিংসতার দুটি মামলা থেকে খালাস পান ইমরান খান ও তার দল পিটিআইয়ের নেতারা। দুই বছর আগে ২৫ মে ‘আজাদি মার্চ’ বিক্ষোভের সময় দাঙ্গা, পরিষেবা বাধাগ্রস্ত করা এবং বিস্ফোরক দ্রব্য দিয়ে দুর্বৃত্তায়নের অভিযোগে ইমরান খান ও তাঁর দলের নেতাদের বিরুদ্ধে মামলা হয়েছিল।

গত বছরের ৯ মে ইমরান খানকে গ্রেপ্তারের পর দেশব্যাপী সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ে। তখন সামরিক বাহিনীর বিভিন্ন স্থাপনায়ও হামলা হয়। ওই সহিংসতার ঘটনায় বিভিন্ন অভিযোগে ইমরানসহ পিটিআই নেতাদের বিরুদ্ধে বেশ কিছু মামলা দায়ের করা হয়। গ্রেপ্তার হন হাজার হাজার পিটিআই নেতা-কর্মী।

২০১৮ সালে ইমরান খান নির্বাচনে জয়ী হয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী হন। এর চার বছর পর অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত হয়ে ইমরান খান সেনাবাহিনীকে দোষারোপ করেন। সেনাবাহিনী অবশ্য সেই অভিযোগ অস্বীকার করে আসছে।

  • বিষয়:

নিউজটি আপডেট করেছেন: বাংলা নিউজ নেটওয়ার্ক ডেস্ক।

বাংলা নিউজ নেটওয়ার্ক ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
ইসরায়েলে হামলা বন্ধের শর্ত দিল হিজবুল্লাহ

ইসরায়েলে হামলা বন্ধের শর্ত দিল হিজবুল্লাহ