ঢাকা | |

ট্রাম্পের সঙ্গে যৌন সম্পর্কের বর্ণনা দিলেন পর্ণো অভিনেত্রী স্টর্মি ড্যানিয়েলস আদালত সাক্ষ্যে

পর্ণো ছবির অভিনেত্রী স্টর্মি ড্যানিয়েলস মঙ্গলবার নিউইয়র্কের এক আদালতে তার নিজের আনা অভিযোগের বিচারিক কার্যক্রমের অংশ হিসেবে জুরিদের
  • আপলোড সময় : ৯ মে ২০২৪, সকাল ৯:২৫ সময়
  • আপডেট সময় : ৯ মে ২০২৪, সকাল ৯:২৫ সময়
ট্রাম্পের সঙ্গে যৌন সম্পর্কের বর্ণনা দিলেন পর্ণো অভিনেত্রী স্টর্মি ড্যানিয়েলস আদালত সাক্ষ্যে ছবি: সংগৃহীত
পর্ণো ছবির অভিনেত্রী স্টর্মি ড্যানিয়েলস মঙ্গলবার নিউইয়র্কের এক আদালতে তার নিজের আনা অভিযোগের বিচারিক কার্যক্রমের অংশ হিসেবে জুরিদের সামনে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের মুখোমুখি হন। অভিযোগ মতে, ২০০৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে অনিচ্ছা সত্ত্বেও তিনি ট্রাম্পের সঙ্গে যৌন সম্পর্কে জড়িয়েছিলেন এবং এ বিষয়টি সম্পর্কে চুপ থাকার জন্য তাকে ১ লাখ ৩০ হাজার ডলার দেওয়া হয়েছিল।

বেশ কয়েক ঘণ্টা ধরে তার সাক্ষ্যগ্রহণ করা হয়। এ সময় তিনি জানান নেভাদার লেক টাহোতে তারকাদের একটি গলফ প্রতিযোগিতায় ট্রাম্পের সঙ্গে কীভাবে তার পরিচয় হয়, কীভাবে ট্রাম্প তাকে তার হোটেলের স্যুইটে নৈশভোজের আমন্ত্রণ জানান, কীভাবে ট্রাম্প তার প্রতি “রুঢ় ও ঔদ্ধত্যপূর্ণ” আচরণ করেন, কীভাবে ট্রাম্পের রিয়েলিটি শো “দ্য অ্যাপ্রেনটিসে” স্টর্মিকে নিয়ে আসার সম্ভাবনা নিয়ে দুইজন আলোচনা করেন, কীভাবে তারা স্বল্প সময়ের জন্য বিছানায় যান, যা ট্রাম্প অস্বীকার করেন এবং কখনোই এরকম কিছু হয়নি বলে দাবি করেছেন।

ট্রাম্পের পক্ষের আইনজীবী টড ব্ল্যানশে স্টর্মির কখনো কখনো শ্লীলতার সীমা ছাড়িয়ে যাওয়া সাক্ষ্যের বিপরীতে মিসট্রায়ালের আবেদন করলেও নিউইয়র্ক সুপ্রিম কোর্টের বিচারপতি হুয়ান মেরচান তার দাবি নাকচ করেন। তবে বিচারপতি মন্তব্য করেন, (স্টর্মির) বর্ণনার কিছু অংশ “না বললেই ভালো হত”।

দিনের সাক্ষ্যগ্রহণ শেষ হওয়ার কয়েক ঘণ্টা পর বিচারিক প্রক্রিয়ার লিখিত নথিতে দেখা গেছে, দিনের মধ্যভাগের বেঞ্চ কনফারেন্সের সময় মেরচান ট্রাম্পের আইনজীবী ব্ল্যানশেকে বলছেন, স্টর্মি সাক্ষ্য দেওয়ার সময় ট্রাম্প তাকে “সশব্দে গালিগালাজ” করছিলেন এবং খুব সম্ভবত তাকে ভয়ভীতি প্রদর্শনের চেষ্টা চালাচ্ছিলেন।

মেরচান বিবাদী পক্ষের আইনজীবীকে বলেন, “আমি বুঝতে পারছি আপনার মক্কেল এ পর্যায়ে এসে মানসিকভাবে বিপর্যস্ত অবস্থায় আছেন। কিন্তু তিনি সশব্দে গালি দিচ্ছেন এবং জোরে জোরে মাথা নাড়াচ্ছেন, যা (আদালতের জন্য) অবমাননাকর। জুরি দেখতে পাচ্ছেন যে এসব পদক্ষেপের মাধ্যমে সাক্ষীকে ভীতি প্রদর্শন করার প্রচেষ্টা চালানো হতে পারে।”

ব্ল্যানশে বিচারককে আশ্বস্ত করেন যে তিনি ট্রাম্পের সঙ্গে কথা বলে তাকে বিবাদী পক্ষের টেবিলে বসে এ ধরনের মন্তব্য করা থেকে বিরত রাখবেন।

স্টর্মির সাক্ষ্য ট্রাম্পের বিরুদ্ধে নিউইয়র্কের কৌসুলিদের আনা ৩৪টি অভিযোগের বিচারিক কার্যক্রমের মোড় ঘুরিয়েছে। ট্রাম্পের বিরুদ্ধে আনা অভিযোগের মধ্যে আছে তার আবাসন ব্যবসার ব্যবসায়িক নথি জালিয়াতি ও তার তৎকালীন আইনজীবী ও রাজনৈতিক সহযোগী মাইকেল কোহেনকে ১ লাখ ৩০ হাজার ডলারের অর্থ পরিশোধের বিষয়টি লুকিয়ে রাখতে বলা।

৮ বছর আগে, প্রেসিডেন্ট নির্বাচনের অল্প কয়েকদিন আগে ট্রাম্পের নির্দেশে স্টর্মি ড্যানিয়েলসকে ১ লাখ ৩০ হাজার ডলার দেন কোহেন, যাতে তিনি ট্রাম্পের সঙ্গে যৌন সম্পর্কে জড়ানোর দাবি নিয়ে মুখ না খোলেন। স্টর্মি দাবি করেন, তার আইনজীবীদের অর্থ দেওয়ার পর তার হাতে ৯৬ হাজার ডলার থেকে যায়।

২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের সম্ভাব্য প্রার্থী ট্রাম্প স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্ক ও ৩৪ অভিযোগের সবগুলোই অস্বীকার করেছেন। অভিযোগ প্রমাণিত হলে তাকে প্রোবেশনে রাখা হতে পারে অথবা ঊর্ধ্বে ৪ বছর পর্যন্ত কারাদণ্ড পেতে পারেন তিনি।

চার সপ্তাহ ধরে চলা বিচারিক কার্যক্রমে কৌসুলিদের ডেকে আনা সাক্ষীরা ১২ সদস্যের জুরিদের কাছে যৌনতা ও কেলেঙ্কারি, ট্যাবলয়েড সাংবাদিকদের তৈরি করা অশ্লীল ও অতিরঞ্জিত প্রতিবেদনের মাধ্যমে ২০১৬ সালের নির্বাচনে ট্রাম্পের পাল্লা ভারি করার পদক্ষেপ এবং স্টর্মি ও অপর এক নারী, প্লেবয় মডেল ক্যারেন ম্যাকডুগালকে ট্রাম্পের সঙ্গে সংস্পর্শের দাবি সম্পর্কে চুপ থাকার জন্য গোপনে অর্থ পরিশোধের মতো ঘটনার বর্ণনা দিয়েছেন। ২০০৬ ও ২০০৭ সালে ম্যাকডুগালের সঙ্গে ১০ মাসের বিবাহবহির্ভূত সম্পর্কে জড়ানোর দাবিও অস্বীকার করেন ট্রাম্প।
  • বিষয়:

নিউজটি আপডেট করেছেন: স্টাফ রির্পোটার।

বাংলা নিউজ নেটওয়ার্ক ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কমেন্ট বক্স
নামাজ আদায় করার জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ মাঠ

নামাজ আদায় করার জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ মাঠ