ঢাকা | |
সংবাদ শিরোনাম :
চিকিৎসার গাফিলতিতে শিশুর মৃত্যু হলে জিরো টলারেন্স নীতি : স্বাস্থ্যমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়নের কাজ হয়, সে ব্যবস্থাটা নিয়েছিলাম : প্রধানমন্ত্রী মিথ্যা তথ্য ও খবর ঠেকাতে নতুন আইন আসছে: আনিসুল হক ‘ভারত থেকে ২ হাজার ৬৫৬ মেগাওয়াট তাপবিদ্যুৎ আমদানি করা হচ্ছে’ সময় বাড়ল গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের লিঙ্গ প্রকাশ করা যাবে না গর্ভের সন্তানের: হাইকোর্ট পিলখানার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে : পর্যটনমন্ত্রী হুথিদের বিরুদ্ধে নতুন করে হামলা যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের রাঙামাটির বাঘাইছড়িতে গুলিতে ইউপিডিএফ সদস্য নিহত ইসরায়েলি অপরাধগুলো দেখছে জাতিসংঘ-পশ্চিমা দেশগুলো: এরদোয়ান

চমক দেখিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেতে যাচ্ছে উগান্ডা

একের পর এক চমক দিয়েই চলেছে আফ্রিকান রাষ্ট্র উগান্ডা। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে জিম্বাবুয়ের পর এবার কেনিয়াকেও ধরাশায়ী করেছে
  • আপলোড সময় : ৩০ নভেম্বর ২০২৩, দুপুর ২:৪২ সময়
  • আপডেট সময় : ৩০ নভেম্বর ২০২৩, দুপুর ২:৪২ সময়
চমক দেখিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেতে যাচ্ছে উগান্ডা প্রতীকী ছবি
একের পর এক চমক দিয়েই চলেছে আফ্রিকান রাষ্ট্র উগান্ডা। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে জিম্বাবুয়ের পর এবার কেনিয়াকেও ধরাশায়ী করেছে তারা। বুধবার ২৯ (নভেম্বর) টি-টোয়েন্টি বিশ্বকাপের আফ্রিকান অঞ্চলের বাছাইপর্বে কেনিয়াকে ৩৩ রানে হারিয়ে একপ্রকার চমকই উপহার দিয়েছে তারা। সেইসঙ্গে উজ্জ্বল হয়েছে তাদের বিশ্বকাপ স্বপ্নটাও।

আফ্রিকান বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে রুয়ান্ডাকে হারালেই ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নেবে উগান্ডা। আর তাতে কপাল পুড়বে মহাদেশের দুই পরিচিত মুখ জিম্বাবুয়ে এবং কেনিয়ার। দুই দলেরই অবশ্য এখন পর্যন্ত কাগজে কলমে সুযোগ আছে বিশ্বকাপে যাওয়ার। সেজন্য অবশ্য তাদের তাকিয়ে থাকতে হবে উগান্ডা বনাম রুয়ান্ডা ম্যাচের দিকে।

বুধবারের হারে সবকিছুই এখন জটিল কেনিয়ার জন্য। বিশ্বকাপ কোয়ালিফাই ম্যাচে আজ তারা মুখোমুখি হবে জিম্বাবুয়ের। জিম্বাবুয়ে এবং কেনিয়া দুই দলেরই পয়েন্ট এখন ৬। শেষ ম্যাচে যে দলই জিতবে তাদের পয়েন্ট হবে ৮। অন্যদিকে শেষ ম্যাচ খেলার আগেই ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে অবস্থান করছে উগান্ডা। রুয়ান্ডার বিপক্ষে জয় বা টাই ম্যাচেও খুলে যাবে তাদের বিশ্বকাপ ভাগ্য।

উল্লেখ্য, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। আসন্ন টুর্নামেন্টটিতে অংশ নেবে ২০ দল। সর্বশেষ মঙ্গলবার ১৯ তম দল হিসেবে বিশ্বকাপের টিকিট কেটেছে আফ্রিকার দেশ নামিবিয়া। অঞ্চলটি থেকে আরও একটি দল বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। দৌড়ে আছে জিম্বাবুয়ে, উগান্ডা, কেনিয়া।

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্টের সঙ্গে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে পারফরম্যান্স বিবেচনায় আসন্ন আসরের মূলপর্বে জায়গা করে নিয়েছে ১২টি দল। গত বিশ্বকাপের শীর্ষ আট দল- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং র‌্যাংকিং বিবেচনায় রয়েছে আফগানিস্তান ও বাংলাদেশ।

এ ছাড়া মহাদেশভিত্তিক কোয়ালিফায়ার খেলে এখন পর্যন্ত বিশ্বকাপ নিশ্চিত করেছে আয়ারল্যান্ডস, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, কানাডা, নেপাল, ওমান এবং নামিবিয়া।
  • বিষয়:

নিউজটি আপডেট করেছেন: বাংলা নিউজ নেটওয়ার্ক ডেস্ক।

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আওয়ামী লীগ দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী