ঢাকা | |
সংবাদ শিরোনাম :
চিকিৎসার গাফিলতিতে শিশুর মৃত্যু হলে জিরো টলারেন্স নীতি : স্বাস্থ্যমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়নের কাজ হয়, সে ব্যবস্থাটা নিয়েছিলাম : প্রধানমন্ত্রী মিথ্যা তথ্য ও খবর ঠেকাতে নতুন আইন আসছে: আনিসুল হক ‘ভারত থেকে ২ হাজার ৬৫৬ মেগাওয়াট তাপবিদ্যুৎ আমদানি করা হচ্ছে’ সময় বাড়ল গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের লিঙ্গ প্রকাশ করা যাবে না গর্ভের সন্তানের: হাইকোর্ট পিলখানার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে : পর্যটনমন্ত্রী হুথিদের বিরুদ্ধে নতুন করে হামলা যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের রাঙামাটির বাঘাইছড়িতে গুলিতে ইউপিডিএফ সদস্য নিহত ইসরায়েলি অপরাধগুলো দেখছে জাতিসংঘ-পশ্চিমা দেশগুলো: এরদোয়ান

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় সাকিবকে তলব

মাগুরা-১ আসনের আওয়ামী লীগের মনোনীত এমপি পদপ্রার্থী ও বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানকে নির্বাচনী আচরণ বিধি
  • আপলোড সময় : ৩০ নভেম্বর ২০২৩, দুপুর ১:১ সময়
  • আপডেট সময় : ৩০ নভেম্বর ২০২৩, দুপুর ১:১ সময়
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় সাকিবকে তলব ছবি : সংগৃহীত
মাগুরা-১ আসনের আওয়ামী লীগের মনোনীত এমপি পদপ্রার্থী ও বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানকে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করায় তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) নির্বাচনী এলাকা-৯১ ও মাগুরা-১ আসনের নির্বাচনী অনুসদ্ধানীর কমিটির দায়িত্বপ্রাপ্ত বিচারক যুগ্ন জেলা ও দায়রা জজ সত্যব্রত শিকদার এ তলব আদেশ দেন।

শুক্রবার অনসুন্ধান কমিটির কাছে স্ব-শরীরে হাজির হয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের কারণে কেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না তার ব্যাখ্যা দিতে বলা হয়েছে সাকিবকে।

তলব আদেশে বলা হয়েছে, আপনি জনাব সাকিব আল হাসান, মাগুরা-১ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত এমপি পদপ্রার্থী হিসিবে ঘোষণার পর গত ২৯/১১/১৫ ইং তারিখ বুধবার ঢাকা থেকে মাগুরা আগমনের সময় পথিমধ্যে কামারখালী এলাকা থেকে শোডাউন করে গাড়ীবহর নিয়ে মাগুরা শহরে প্রবেশ করেন এবং নাগরিক গণসংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। তাতে জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতার সৃষ্টি করেন। যা বিভিন্ন পত্রপত্রিকা, ইলেকট্রিক মিডিয়া, প্রিন্ট মিডিয়া এবং সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হয়েছে। এর মাধ্যমে আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৬ (ঘ), ৮ (ক), ১০ (ক) এবং ১২ ধারার বিধান লঙ্ঘন করেছেন।

তলবকৃত চিঠিতে আরও বলা হয়েছে, উক্ত আইন ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না, তদমর্মে নিম্ন স্বাক্ষরকারী (সত্যব্রত শিকদার, নির্বাচনী অনুসদ্ধান কমিটি, নির্বাচনী এলাকা-৯১, মাগুরা-১ এবং জেলা ও দায়রা জজ প্রথম আদালত, মাগুরা) দপ্তরে আগামী ৩১/১২/২০২৩ ইং তারিখ শুক্রবার বিকাল ৩টায়  স্ব-শরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেওয়া হলো।

প্রসঙ্গত, বুধবার প্রথমবার নির্বাচনী এলাকায় যান সাকিব। মাগুরায় পৌঁছে একাধিকবার জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করেন বলে অভিযোগ ওঠে। তবে দুপুরে জেলার দলীয় কার্যালয়ে সবাইকে নির্বাচন আচরণবিধি মেনে চলার আহ্বান জানিয়ে ছিলেন তিনি নিজে।
  • বিষয়:

নিউজটি আপডেট করেছেন: বাংলা নিউজ নেটওয়ার্ক ডেস্ক।

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আওয়ামী লীগ দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী