ঢাকা | |
সংবাদ শিরোনাম :
চিকিৎসার গাফিলতিতে শিশুর মৃত্যু হলে জিরো টলারেন্স নীতি : স্বাস্থ্যমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়নের কাজ হয়, সে ব্যবস্থাটা নিয়েছিলাম : প্রধানমন্ত্রী মিথ্যা তথ্য ও খবর ঠেকাতে নতুন আইন আসছে: আনিসুল হক ‘ভারত থেকে ২ হাজার ৬৫৬ মেগাওয়াট তাপবিদ্যুৎ আমদানি করা হচ্ছে’ সময় বাড়ল গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের লিঙ্গ প্রকাশ করা যাবে না গর্ভের সন্তানের: হাইকোর্ট পিলখানার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে : পর্যটনমন্ত্রী হুথিদের বিরুদ্ধে নতুন করে হামলা যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের রাঙামাটির বাঘাইছড়িতে গুলিতে ইউপিডিএফ সদস্য নিহত ইসরায়েলি অপরাধগুলো দেখছে জাতিসংঘ-পশ্চিমা দেশগুলো: এরদোয়ান

মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি আজ

দেশের মাধ্যমিক বিদ্যালয়গুলোতে প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থী বাছাই করতে ডিজিটাল লটারি অনুষ্ঠিত হচ্ছে আজ (মঙ্গলবার)।
  • আপলোড সময় : ২৮ নভেম্বর ২০২৩, সকাল ৯:২৭ সময়
  • আপডেট সময় : ২৮ নভেম্বর ২০২৩, সকাল ৯:২৭ সময়
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি আজ ছবি : সংগৃহীত
দেশের মাধ্যমিক বিদ্যালয়গুলোতে প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থী বাছাই করতে ডিজিটাল লটারি অনুষ্ঠিত হচ্ছে আজ (মঙ্গলবার)। রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে কেন্দ্রীয় ব্যবস্থাপনায় এই লটারি অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল ১১টায় অনুষ্ঠানটি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) ফেসবুক পেজ এবং টেলিভিশন চ্যানেল সরাসরি সম্প্রচার হবে।  

ভর্তির জন্য আবেদন নেওয়া শুরু হয়েছিল ২৪ অক্টোবর। প্রথমে ১৪ নভেম্বর পর্যন্ত সময় থাকলেও পরে তা বাড়িয়ে ১৮ নভেম্বর করা হয়। এবার কেন্দ্রিয় লটারির অধীনে আসা দেশের সরকারি-বেসরকারি ৩ হাজার ৮৪৬টি বিদ্যালয়ে আসন আছে ১১ লাখ ২২ হাজার ৯৪টি। তবে আবেদন পড়েছে ৮ লাখ ৭৩ হাজার ৭৯২টি। এর মধ্যে ৬৫৮টি সরকারি বিদ্যালয়ে আছে ১ লাখ ১৮ হাজার ১০১ আসন।

আবেদন পড়েছে ৫ লাখ ৬৩ হাজার ১৩টি। অন্যদিকে ৩ হাজার ১৮৮টি বেসরকারি বিদ্যালয়ের ১০ লাখ ৩ হাজার ৯৯৩টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৩ লাখ ১০ হাজার ৭৭৯ টি। অর্থাৎ বেসরকারি বিদ্যালয়ে আবেদনকারী সবাই ভর্তি হলেও প্রায় সাত লাখ আসন খালি থাকবে।
  • বিষয়:

নিউজটি আপডেট করেছেন: বাংলা নিউজ নেটওয়ার্ক ডেস্ক।

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
আওয়ামী লীগ দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী